ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ডিজলাইকে ভেসে যাচ্ছে ফারিয়া 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫, ৩ মে ২০১৮ | আপডেট: ২১:২৬, ৩ মে ২০১৮

তীর বিদ্ধ হচ্ছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সম্প্রতি তার একটি মিউজিক ভিডিও রিলিজ হয় ইউটিউবে। আর তাতেই ভক্ত সমালোচকদের অপছন্দের তালিকায় ওঠে এসেছেন তিনি। নিজের গাওয়া ‘পটাকা’ গানটি প্রকাশের পর থেকেই উপস্থাপক থেকে নায়িকা বনে যাওয়া ফারিয়াকে নিয়ে অন্তর্জাল দুনিয়ায় সমালোচনা যেন থামছেই না।

গত ২৬ এপ্রিল প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র ইউটিউব চ্যানেল নায়িকা নুসরাত ফারিয়ার ‘পটাকা’ গানটি মুক্তি দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ইউটিউবে ‘পটাকা’ গানটি দেখা হয়েছে ১৩ লাখ ৫৭ হাজার ৫১ বার। নুসরাত ফারিয়ার গাওয়া এই গানে ‘লাইক’ ছিল ১৩ হাজার আর ‘ডিজলাইক’ ১ লাখ ১৬ হাজার। এই গানে মন্তব্য ছিল ১১ হাজার ছয়শ’র বেশি। ফারিয়ার গাওয়া এই গান একই দিনে ভারতের শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ইউটিউব প্ল্যাটফর্মেও মুক্তি পায়। সেই প্ল্যাটফর্মে গানটি দেখা হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ২৫ বার। এখানে গানটির প্রতি দর্শকদের ‘ডিজলাইক’ ছিল বেশি, লাইকের তিন গুণ।

নুসরাত ফারিয়ার গাওয়া গানটির কথা লিখেছেন রাকিব হাসান আর সংগীত পরিচালনা করেছেন প্রীতম হাসান। গানের ভিডিও পরিচালনা করেছেন ভারতের বাবা যাদব।

নুসরাত ফরিয়ার গান নিয়ে অনেকেই তীব্র সমালোচনা করেছেন। অনেকে বলেছেন কুরুচিপূর্ণ। ইউটিউবে মিসরিফা ফারি লিখেন, এটা আমি কি দেখলাম, কি শুনলাম, আমার কানে সমস্যা নাকি তার গলায়? তৌহিদ রনি নামে একজন লিখেছেন, প্রিতম ভাই তুমি এইটা কী করলা। ফারিয়ারে ডুবাইয়া দিলা। সানজিদা মেঘলা লিখেছেন, গানটা গিনেস বুকে নাম লেখাবে শুধু আনলিমিটেড ডিজলাইকের জন্য! তাশাদুল ইসলাম লিখেছেন, ‘আমার জীবনে ৩ মিনিট ৩৭ সেকেন্ড নষ্ট!’  

এভাবে অনেকে তীর্যক মন্তব্য করেছেন ফারিয়ার গান নিয়ে। এর মধ্যে প্রশংসা সূচক মন্তব্য নেই বললেই চলে। অনেকে খুবই বাজে বা অশালিন মন্তব্য করতেও ছাড়েননি। এ জন্য অনেকেই বলছেন গান আর ভিডিও অনেকের ভালো না-ও লাগতে পারে, তাই আপত্তিকর মন্তব্য করা মোটেও ঠিক নয়। গঠনমূলক সমালোচনা হলে শিল্পীরা পরবর্তী সময়ে নিজেদের সংশোধন করে নিতে পারেন। অন্তর্জাল দুনিয়ায় আবার আজকাল অনেকে কিছু না বুঝেই প্রতিক্রিয়া দেখান।

এ সম্পর্কে নুসরাত ফারিয়া বলেন, অনেকেই খারাপ মন্তব্য করছেন এ নিয়ে আমার বলার কিছু নেই। তবে ইতিবাচক দিকটিও আমরা দেখতে পারি। শুধু নেতিবাচক দিকটি কেন? অনেকে গানের প্রশংসা করছেন সেটি তুলে ধরা হচ্ছে না। শুধু নেগেটিভ বিষয়টি প্রচার করা হচ্ছে। যা মোটেই ঠিক নয়।

এদিকে একই দিন মুক্তি পেয়েছিল পড়শীর একটি গান। সেই গান নিয়েও চলছে সমালোচনা। পড়শীর গাওয়া ‘রাস্তা’ গানের ভিডিও দেখা হয়েছে ৭ লাখ ৭৪ হাজার ৭৭০ বার। এই গানে ‘লাইক’ ছিল ৫ হাজার ৪০০ আর ‘ডিজলাইক’ ১২ হাজার।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি